মাইক্রোসফট প্রায় এক হাজার কর্মী ছাঁটাই করেছে

মাইক্রোসফট কার্যালয়
মাইক্রোসফট কার্যালয়

প্রযুক্তি প্রতিষ্ঠান মাইক্রোসফট আবারও কর্মী ছাঁটাই করেছে। এবার প্রতিষ্ঠান বিভিন্ন বিভাগ থেকে প্রায় এক হাজার কর্মী ছাঁটাই করেছে বলে মার্কিন গণমাধ্যম এক্সিওসের প্রতিবেদনে বলা হয়েছে।

গত জুলাইয়ের পর থেকে এ নিয়ে মাইক্রোসফট তৃতীয় দফায় কর্মী ছাঁটাই করল। গত জুলাইয়ে পুনর্বিন্যাসের অংশ হিসেবে মাইক্রোসফট তাদের ১ লাখ ৮০ হাজার কর্মীর মধ্যে ১ শতাংশ কর্মীকে ছাঁটাই করে। এতে সে সময় প্রতিষ্ঠানটির ১ হাজার ৮০০ কর্মী চাকরিচ্যুত হন। গত জুলাইয়ে প্রথম দফা কর্মী ছাঁটাইয়ের পর আগস্টে মাইক্রোসফট তাদের গ্রাহককেন্দ্রিক গবেষণা ও উন্নয়ন প্রকল্প থেকে আরও ২০০ কর্মীকে ছাঁটাই করে।

সম্প্রতি কর্মী ছাঁটাইয়ের পর মাইক্রোসফট এক বিবৃতিতে বলেছে, ‘আজ আমরা অল্পসংখ্যক কর্মী ছাঁটাই করছি। অন্য প্রতিষ্ঠানগুলোর মতো আমরাও আমাদের ব্যবসার অগ্রাধিকারগুলো নিয়মিত মূল্যায়ন করি। সেই মূল্যায়ন অনুযায়ী প্রতিষ্ঠানের কাঠামোগত সমন্বয় করি।’

প্রতিবেদনে বলা হয়েছে, কঠোর বৈশ্বিক পরিবেশ, মন্দার আশঙ্কার এই সময়ে এসে মাইক্রোসফট তৃতীয়বারের মতো কর্মী ছাঁটাই করল। ঠিক কতজন কর্মীকে ছাঁটাই করা হয়েছে, তা বলতে অস্বীকার করেছে মাইক্রোসফট। তবে সংখ্যাটি এক হাজারের কাছাকাছি। সারা বিশ্বে থাকা মাইক্রোসফটের বিভিন্ন স্তরের কর্মীদের ছাঁটাই করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *