খুলনায় বিএনপির সমাবেশের আগের দিন ‘পরিবহন ধর্মঘট’ শুরু, মানুষের ভোগান্তি

খুলনায় শুরু হয়েছে দুই দিনের ‘পরিবহন ধর্মঘট’। এতে দূরের যাত্রীরা ভোগান্তিতে পড়েন। আজ শুক্রবার সকালে খুলনার  সোনাডাঙ্গা বাস টার্মিনালে
খুলনায় শুরু হয়েছে দুই দিনের ‘পরিবহন ধর্মঘট’। এতে দূরের যাত্রীরা ভোগান্তিতে পড়েন। আজ শুক্রবার সকালে খুলনার সোনাডাঙ্গা বাস টার্মিনালে

খুলনায় বিএনপির বিভাগীয় গণসমাবেশের আগের দিন শুরু হয়েছে দুই দিনের ‘পরিবহন ধর্মঘট’। এ কারণে খুলনায় কোনো যানবাহন প্রবেশ করতে পারছে না। খুলনা থেকে কোনো যান ছাড়াও বন্ধ রয়েছে। খুলনা থেকে ১৮টি রুটে দুই শতাধিক বাস চলাচল করে।

সড়ক ও মহাসড়কে নছিমন, করিমন, ভটভটি, ইজিবাইকসহ সব অবৈধ যান চলাচল বন্ধের দাবিতে এ ধর্মঘটের ডাক দেয় জেলা বাস, মিনিবাস, কোচ, মাইক্রোবাস মালিক সমিতি। ধর্মঘটের সঙ্গে একাত্মতা প্রকাশ করেছে খুলনা মোটর শ্রমিক ইউনিয়ন। তবে বিএনপির দাবি, আগামীকাল শনিবার খুলনায় বিএনপির গণসমাবেশ রয়েছে। ওই গণসমাবেশ বানচাল করতে ও বিপুল মানুষের উপস্থিতি ঠেকাতে ‘ষড়যন্ত্র’ করে এ ধর্মঘট ডাকা হয়েছে।

খোঁজ নিয়ে জানা গেছে, আজ শুক্রবার সকাল থেকে খুলনার সব রুটের বাস চলাচল বন্ধ রয়েছে। ঢাকা-খুলনা রুটের বাস ঢাকা থেকে যশোর ও গোপালগঞ্জ পর্যন্ত চলছে। সাতক্ষীরামুখী যেসব বাস যশোর হয়ে চলে, সেগুলো চলছে। তবে যেগুলো খুলনা হয়ে চলে, সেগুলো বন্ধ রয়েছে। মূলত খুলনায় কোনো গাড়ি প্রবেশ করতে ও খুলনা থেকে বিভিন্ন রুটে গাড়ি ছেড়ে যাচ্ছে না।

বাস বন্ধ থাকায় দূরের যাত্রীরাও অটোরিকশায় চলাচল করছেন। আজ শুক্রবার খুলনার খান জাহান আলী সেতু এলাকায়
বাস বন্ধ থাকায় দূরের যাত্রীরাও অটোরিকশায় চলাচল করছেন। আজ শুক্রবার খুলনার খান জাহান আলী সেতু এলাকায়

এদিকে বাস চলাচল বন্ধ থাকায় বিপাকে পড়েছেন সাধারণ মানুষ। বিশেষ করে সমাজসেবা কার্যালয়ের ইউনিয়ন সমাজকর্মী নিয়োগ পরীক্ষা দিতে আসা ব্যক্তিদের ভোগান্তি ছিল সবচেয়ে বেশি। সব রুটের বাস বন্ধ থাকায় সকাল থেকে ইজিবাইক, ভ্যানে করে খুলনায় এসেছেন তাঁরা। ছুটির দিনে যাঁরা খুলনা বা এর আশাপাশের জেলায় বেড়াতে যেতে চেয়েছিলেন, তাঁরাও যেতে পারেননি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *