কুড়িয়ে পাওয়া টাকার মালিকের খোঁজে এবার বালিয়াডাঙ্গীতে মাইকিং

কুড়িয়ে পাওয়া টাকার মালিকের খোঁজে আজ বৃহস্পতিবার বালিয়াডাঙ্গী উপজেলা শহরজুড়ে মাইকিং করছেন কামরুজ্জামান
কুড়িয়ে পাওয়া টাকার মালিকের খোঁজে আজ বৃহস্পতিবার বালিয়াডাঙ্গী উপজেলা শহরজুড়ে মাইকিং করছেন কামরুজ্জামান

ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলায় স্যানিটেশন সামগ্রী তৈরির কারখানার ব্যবস্থাপক মো. কামরুজ্জামান (২২) হাসপাতালে রোগী দেখতে যাচ্ছিলেন। পথে এক বান্ডিল টাকা পড়ে থাকতে দেখে কুড়িয়ে নেন। এরপর নানাভাবে চেষ্টা করেও মালিককে খুঁজে না পেয়ে আজ বৃহস্পতিবার বালিয়াডাঙ্গী উপজেলা শহরজুড়ে মাইকিং করেছেন।

মো. কামরুজ্জামান বলেন, তাঁর বাড়ি বালিয়াডাঙ্গী উপজেলার ধনতলা গ্রামে। আজ সকাল আটটার দিকে কাজে যাওয়ার পথে হাসপাতালে এক রোগীকে দেখতে যান তিনি। সেখান থেকে ফেরার পথে রাস্তায় এক বান্ডিল টাকা পড়ে থাকতে দেখেন। সে সময় তিনি বান্ডিলটি তুলে নেন। আশপাশে কোনো পথচারীকে না পেয়ে তাঁর কর্মস্থলে চলে আসেন। পরে তিনি কারখানামালিকের কাছে টাকাগুলো দিয়ে কুড়িয়ে পাওয়ার বিষয়টি খুলে বলেন।

কামরুজ্জামান বলেন, ‘টাকাগুলো কোনো মানুষের কষ্টের টাকা হতে পারে। হতে পারে তাঁর স্বজনের চিকিৎসার খরচ। সেই ভাবনা থেকেই ফার্মের মালিকের পরামর্শে আজ দুপুর থেকে মাইকিং শুরু করি। এর মধ্যে চারজন টাকা নিজেদের দাবি করে যোগাযোগ করেছেন। তবে তাঁদের দেওয়া তথ্যের সঙ্গে কুড়িয়ে পাওয়া টাকার পরিমাণের মিল পাওয়া যায়নি।’

বালিয়াডাঙ্গী উপজেলা পরিষদের চেয়ারম্যান আলী আসলাম বলেন, এটি একটি অনন্য দৃষ্টান্ত। কুড়িয়ে পাওয়া টাকা নিজের কাজে ব্যবহার না করে, তা প্রকৃত মালিককে ফিরিয়ে দেওয়ার চেষ্টা সত্যি প্রশংসনীয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *