সু্ইচ চাপলেই রং বদলাবে গাড়ি

রং পরিবর্তন করা বিএমডব্লিউ গাড়ি

রং পরিবর্তন করা বিএমডব্লিউ গাড়িসংগৃহীত

সাদা না কালো—কোন রঙের গাড়ি আপনার বেশি পছন্দ? উত্তর যদি হয় দুটোই—তবে আপনার জন্য সুখবর। নিজ থেকেই রং পরিবর্তন করতে পারা গাড়ি তৈরি করেছে বিএমডব্লিউ। এ জন্য কারও সাহায্য নেওয়া বা বাড়তি কোনো কষ্টও করতে হবে না। ‘আইএক্স’ সিরিজের বৈদ্যুতিক গাড়ির ভেতরে থাকা সুইচ চাপলেই রং পরিবর্তন হয়ে যাবে। অর্থাৎ সাদা থেকে কালো বা কালো থাকলে সাদা রঙে পরিবর্তন হবে। গাড়িটির দেখা মিলেছে যুক্তরাষ্ট্রের লাসভেগাসে চলা কনজ্যুমার ইলেকট্রনিকস শোতে (সিইএস)।

বিএমডব্লিউর তথ্যমতে, রং পরিবর্তনের জন্য গাড়িটির বাইরের শরীরে গতানুগতিক রঙের বদলে ব্যবহার করা হয়েছে লাখ লাখ মাইক্রোক্যাপসুল। মানুষের চুলের চেয়েও আকারে ছোট ক্যাপসুলগুলোতে রয়েছে ‘ই-লিংক’ বা ইলেকট্রনিক ইঙ্ক সুবিধা, যা সাধারণত ‘ই-রিডার’ স্ক্রিনে ব্যবহার করা হয়। গাড়ির ভেতরে থাকা যাত্রী সুইচে চাপ দিলেই ক্যাপসুলগুলো রং পরিবর্তন করে সাদা বা কালো হয়ে যায়। ফলে নিজ থেকেই গাড়ির রং পরিবর্তন হয়ে যায়।

শুধু বাইরের রং পরিবর্তনই নয়, ভেতরের নকশায়ও আনা হয়েছে নতুনত্ব। সিটের পেছনে আকারে বড় স্ক্রিন থাকায় সিনেমা হলের আদলে ভিডিও দেখার সুযোগও মিলবে। শিগগিরই বাজারে আসতে যাওয়া গাড়িটি কিনতে গুনতে হবে ৮৪ হাজার ডলার।

সূত্র: ম্যাশেবল

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *