বীর মুক্তিযোদ্ধাদের সম্মাননা দিল কম্পিউটার সিটি সেন্টার

সম্মাননা পাওয়া বীর মুক্তিযোদ্ধারা
সম্মাননা পাওয়া বীর মুক্তিযোদ্ধারা

তথ্যপ্রযুক্তি খাতে অবদান রাখার জন্য বীর মুক্তিযোদ্ধাসহ বেশ কয়েকজনকে সম্মাননা দিয়েছে কম্পিউটার সিটি সেন্টার শপ হোল্ডারস সোসাইটি। গত ৩১ ডিসেম্বর রাজধানীর এলিফ্যান্ট রোডের কম্পিউটার সিটি সেন্টারে আয়োজিত ‘বিজয় উৎসব-২০২১’–এর সমাপনী অনুষ্ঠানে এ সম্মাননা দেওয়া হয়। সম্মাননা পাওয়া বীর মুক্তিযোদ্ধারা হলেন ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার, বকুল মোস্তাফা, তৌফিক এহেসান, মাহবুব জামান, এ ওয়াই মেসবাহ উদ্দিন আহমেদ (মরণোত্তর), আক্তারুজ্জামান মঞ্জু (মরণোত্তর), শেখ কবির আহমেদ, জেলাল শফি, নজরুল ইসলাম খান (মরণোত্তর), শাহজামান মজুমদার বীর প্রতীক, মো. হাবিবুল আলম বীর প্রতীক, জিল্লুর রহিম, শাহ সাইদ কামাল, বীরেন্দ্রনাথ অধিকারী ও দিল আফরোজ বেগম।

বিশেষ সম্মাননা পেয়েছেন বাংলাদেশের প্রথম কম্পিউটার প্রোগ্রামার প্রকৌশলী মো. হানিফ উদ্দীন মিয়া (মরণোত্তর)। তথ্যপ্রযুক্তি খাতকে ভিন্নরূপে তুলে ধরার জন্য বিশেষ সম্মাননা পেয়েছেন লেখক–সাংবাদিক রাহিতুল ইসলাম।

বক্তব্য দেন ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার
বক্তব্য দেন ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কম্পিউটার সিটি সেন্টার শপ হোল্ডারস সোসাইটির সভাপতি ও বিজয় উৎসব-২০২১–এর আহ্বায়ক তৌফিক এহেসান। প্রধান অতিথির বক্তেব্যে ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার বলেন, ডিজিটাল বাংলাদেশ কর্মসূচি বাস্তবায়নের মাধ্যমে বাংলাদেশ এখন প্রযুক্তি পণ্য আমদানিকারক থেকে রপ্তানিকারক দেশে পরিণত হয়েছে। ডিজিটাল বাংলাদেশ এখন সফলভাবে এগিয়ে যাচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *