বঙ্গবন্ধু সেতুর পিলারের সঙ্গে ধাক্কায় বালুবোঝাই বাল্কহেডডুবি

বাল্কহেডডুবির কিছুক্ষণ পর আরেকটি বাল্কহেড সেতুর ৯ নম্বর পিলারে ধাক্কা লাগে। বাল্কহেডটি সেখানেই আটকে আছে।আজ মঙ্গলবার দুপুরে
বাল্কহেডডুবির কিছুক্ষণ পর আরেকটি বাল্কহেড সেতুর ৯ নম্বর পিলারে ধাক্কা লাগে। বাল্কহেডটি সেখানেই আটকে আছে।আজ মঙ্গলবার দুপুরে 

সিরাজগঞ্জে বঙ্গবন্ধু সেতুর পিলারের সঙ্গে ধাক্কায় একটি বালুবোঝাই বাল্কহেড ডুবে গেছে। তবে বাল্কহেডে থাকা পাঁচ শ্রমিক সাঁতরে তীরে উঠতে সক্ষম হয়েছেন। মঙ্গলবার দুপুরের দিকে সেতুর ১০ নম্বর পিলারের সঙ্গে ধাক্কা লেগে এ দুর্ঘটনা ঘটে। এদিকে এ ঘটনার কিছুক্ষণ পর আরেকটি বাল্কহেড সেতুর ৯ নম্বর পিলারে ধাক্কা লাগে। আজ রাত সাড়ে নয়টা পর্যন্ত বাল্কহেডটি সেখানেই আটকে আছে।

পুলিশ ও বাল্কহেডের শ্রমিক সূত্রে জানা গেছে, ডুবে যাওয়া বাল্কহেডটি সিরাজগঞ্জ থেকে বালু নিয়ে নারায়ণগঞ্জে ও আটকে থাকা বাল্কহেডটি সিরাজগঞ্জ থেকে বালু নিয়ে ফরিদপুর সিঅ্যান্ডবি ঘাটের দিকে যাচ্ছিল।

ডুবে যাওয়া বাল্কহেডের শ্রমিক আক্তার হোসেন বলেন, সিরাজগঞ্জে যমুনা নদীর ঘাট এলাকায় একটি বালুমহাল থেকে বালুভর্তি বাল্কহেডটি নিয়ে নারায়ণগঞ্জের দিকে যাচ্ছিলেন তাঁরা। তবে নদীতে অতিরিক্ত স্রোতের কারণে পিলারের সঙ্গে ধাক্কা লেগে তাঁদের বাল্কহেডটি ডুবে যায়। পরে তাঁরা বাল্কহেডে থাকা পাঁচজন সাঁতরে বেলকুচির রান্ধুনীবাড়ী চরে উঠতে সক্ষম হন।

বঙ্গবন্ধু রেলসেতুর প্রকৌশলী ফারুক হোসেন বলেন, মঙ্গলবার বেলা পৌনে একটার দিকে নদীর প্রবল স্রোতের কারণে বাল্কহেডটি নিয়ন্ত্রণ হারিয়ে বঙ্গবন্ধু সেতু পশ্চিম পাড়ের ১০ নম্বর পিলারের সঙ্গে ধাক্কা লাগে এবং সেখানেই ডুবে যায়। এর কিছুক্ষণ পর ৯ নম্বর পিলারের সঙ্গে আরেকটি বালুবোঝাই বাল্কহেড ধাক্কা দিয়ে সেখানে আটকে যায়। বাল্কহেডটি সেখানেই আটকে আছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *