প্রকৌশল বিশ্ববিদ্যালয় ভর্তিতে চমক সেই কলেজের

প্রকৌশল বিশ্ববিদ্যালয় ভর্তিতে চমক সেই কলেজের

মেডিকেল, বুয়েট, বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় চান্স পাওয়ার ক্ষেত্রে চমক দেখানোর পর এবার প্রকৌশল গুচ্ছেও অভাবনীয় সাফল্য দেখিয়েছে একটি শিক্ষাপ্রতিষ্ঠান। ওই প্রতিষ্ঠানটি হলো নীলফামারীর সৈয়দপুর সরকারি বিজ্ঞান কলেজ। এই কলেজের ৩৫ শিক্ষার্থী এবার প্রকৌশল গুচ্ছে (চুয়েট, কুয়েট ও রুয়েট) ভর্তির সুযোগ পেয়েছেন।

১১ আগস্ট প্রকৌশল গুচ্ছে ২০২১-২২ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ বা লেভেল-১ বিএসসি ইঞ্জিনিয়ারিং, বিইউআরপি ও বিআর্ক কোর্সের সমন্বিত ভর্তি পরীক্ষার ফলাফলে দেখা গেছে, ওই প্রতিষ্ঠানের ৩৫ শিক্ষার্থী ভর্তির সুযোগ পেয়েছেন। তাঁদের মধ্যে ২৫ জন ছেলে ও ১০ জন মেয়ে।

চলতি বছর সৈয়দপুর সরকারি বিজ্ঞান কলেজ থেকে উচ্চমাধ্যমিক পরীক্ষায় (এইচএসসি) মোট ২৬৮ পরীক্ষার্থী অংশ নিয়ে উত্তীর্ণ হন ২৬৫ জন। তাঁদের মধ্যে জিপিএ-৫ পেয়েছেন ২৪৯ জন। এ ছাড়া এই ব্যাচ থেকে ১৬ শিক্ষার্থী বুয়েটে, ৩৯ শিক্ষার্থী সরকারি মেডিকেল কলেজে, ঢাকা বিশ্ববিদ্যালয়ে ৩১ জন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ২৫ শিক্ষার্থী ভর্তির সুযোগ পেয়েছেন।

সৈয়দপুর সরকারি বিজ্ঞান কলেজের অধ্যক্ষ গোলাম আহমেদ ফারুক এসব তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘সৈয়দপুর শহরের ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান সরকারি বিজ্ঞান কলেজ। বরাবরই এসএসসি ও এইচএসসি পরীক্ষায় ভালো ফল করে এই কলেজের শিক্ষার্থীরা। বিশ্ববিদ্যালয়, মেডিকেল, ইঞ্জিনিয়ারিংসহ বিভিন্ন পাবলিক পরীক্ষায় এই কলেজের শিক্ষার্থীরা মেধার স্বাক্ষর রাখছেন। এ বছর চুয়েট, কুয়েট ও রুয়েটে ১ ব্যাচের ৩৫ জন ভর্তির সুযোগ পেয়েছেন। এ ছাড়া এই ব্যাচ থেকে এ বছর ৩৯ জন মেডিকেলে, ১৬ জন বুয়েটে, ঢাকা বিশ্ববিদ্যালয়ে ৩১ জন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ২৫ জন ভর্তির সুযোগ পেয়েছেন। শিক্ষার্থীদের এই অর্জনে আমরা গর্বিত।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *