পুলিশের কোটিপতি স্ত্রীর মৎস্য, পোলট্রি ব্যবসার অস্তিত্ব পায়নি দুদক

দুর্নীতি দমন কমিশন (দুদক)
দুর্নীতি দমন কমিশন (দুদক)

চট্টগ্রাম জেলার লোহাগাড়া থানার সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহজাহানের স্ত্রী ফেরদৌসী আকতার নিজেকে পোলট্রি ও মৎস্য ব্যবসায়ী দাবি করে দুর্নীতি দমন কমিশনে (দুদক) সম্পদ বিবরণী জমা দেন। কিন্তু দুদক অনুসন্ধান করে তাঁর এসব ব্যবসার কোনো অস্তিত্ব পায়নি। পরে দুর্নীতির মাধ্যমে প্রায় দেড় কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে শাহজাহান ও তাঁর স্ত্রীর বিরুদ্ধে আজ বৃহস্পতিবার মামলা হয়েছে।

https://10ms.io/Vexgy0
বিজ্ঞাপন

দুদক চট্টগ্রামের উপপরিচালক মো. আতিকুল আলম বাদী হয়ে মামলাটি করেন। এতে বলা হয়, ফেরদৌসী কোটিপতি হয়েছেন স্বামীর ঘুষ ও দুর্নীতির মাধ্যমে অর্জিত টাকায়। নিজের ঘুষের টাকা স্ত্রীকে দিয়ে সম্পদ স্থানান্তরের অভিযোগে আসামি হন শাহজাহান।

এর আগে গত ৫ জানুয়ারি শাহজাহানের বিরুদ্ধে আরেকটি মামলা হয়েছিল। এতে বলা হয়, সম্পদ বিবরণীতে ৪৯ লাখ ৩৯ হাজার ১২৬ টাকার সম্পদ অর্জনের তথ্য গোপন এবং আয়বহির্ভূত ৭৮ লাখ ১ হাজার ৫২০ টাকার স্থাবর, অস্থাবর সম্পদ অর্জন করেন তিনি। এটি তদন্তাধীন।

https://10ms.io/Vexgy0
বিজ্ঞাপন

শাহজাহান বর্তমানে চট্টগ্রাম শিল্প পুলিশে পরিদর্শক হিসেবে কর্মরত। তিনি কুমিল্লা জেলার লালমাই থানার কাতালিয়া গ্রামের বাসিন্দা। বর্তমানে নগরের খুলশী থানার লালখান বাজার হাই লেভেল রোডে স্ত্রীসহ শাহজাহান বসবাস করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *