পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে জাজিরা প্রান্তে চলছে সাজসজ্জার কাজ

জাজিরা প্রান্তে চলছে সাজসজ্জার কাজ।বৃহস্পতিবার বিকেলে
জাজিরা প্রান্তে চলছে সাজসজ্জার কাজ।বৃহস্পতিবার বিকেলে

শরীয়তপুরের জাজিরা প্রান্তে পদ্মা সেতুর টোল প্লাজা ও শিবচরের কাঁঠালবাড়িতে জনসভাস্থলে এখন চলছে সাজসজ্জার কাজ। এসব কাজে সেতু বিভাগের কর্মকর্তা ও শ্রমিকেরা ব্যস্ত সময় পার করছেন। বৃহস্পতিবার বিকেলে এমন চিত্র দেখা গেছে।

মাওয়া প্রান্তে ২৫ জুন পদ্মা সেতুর উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর সেতু পেরিয়ে তিনি আসবেন জাজিরা প্রান্তের টোল প্লাজায়। সেখানে কয়েকটি স্থাপনার উদ্বোধন করে শিবচরের কাঁঠালবাড়িতে গিয়ে জনসভায় ভাষণ দেবেন। এরই মধ্যে ওই এলাকায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, রেলমন্ত্রী নুরুল ইসলামের ছবি ও ফেস্টুন লাগানো হয়েছে। পদ্মা সেতু প্রকল্পের কাজের বিভিন্ন সময়ের কর্মকর্তাদের পরিদর্শন করার ছবি লাগানো হয়েছে।

বৃহস্পতিবার বিকেলে জাজিরা প্রান্তের নাওডোবায় গিয়ে দেখা যায়, শ্রমিকেরা সাজসজ্জার বিভিন্ন কাঠামো বানাচ্ছেন। এর মধ্যে ডিজিটাল প্রিন্টের ছবি লাগাচ্ছেন। আবার সেগুলো বিভিন্ন স্থানে স্থাপন করছেন। সংযোগ সড়কের পাশের গাছসংলগ্ন আগাছা ও ঘাস পরিষ্কার করছেন শ্রমিকেরা। সড়কে পড়ে থাকা আবর্জনা পরিষ্কার করছেন তাঁরা। কাঁঠালবাড়িতে জনসভা স্থলে মঞ্চ নির্মাণ শেষ করা হয়েছে। এখন চলছে মঞ্চের সামনে অতিথিদের বসার আসনবিন্যাসের কাজ। মঞ্চের আশপাশে সাজানো হচ্ছে। এসব কাজ তদারক করছেন নিরাপত্তা বাহিনীর সদস্যরা।

সেতু বিভাগের কর্মকর্তারা জানান, বুধবার মূল সেতুর কাজের সমাপ্তি ঘোষণা করা হয়েছে। এখন পদ্মা সেতু চালুর জন্য পুরোপুরি প্রস্তুত হয়েছে। বুধবার বিকেলে ঠিকাদারি প্রতিষ্ঠান চায়না মেজর ব্রিজ ইঞ্জিনিয়ারিং কোম্পানি (এমবিইসি) সেতুটি প্রকল্প কর্তৃপক্ষকে বুঝিয়ে দিয়েছে। জাজিরা প্রান্তে টোল প্লাজার পাশে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ম্যুরাল নির্মাণ করা হয়েছে। আরও নির্মাণ করা হয়েছে ইলিশের ভাস্কর্য ও ফোয়ারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *