দৈনিক করোনা শনাক্ত ৪ হাজার ছাড়াল

করোনা সংক্রমণ উদ্বেগজনকভাবে বাড়ছে, তবে এখনো স্বাস্থ্যবিধি মানছেন না অনেকে
করোনা সংক্রমণ উদ্বেগজনকভাবে বাড়ছে, তবে এখনো স্বাস্থ্যবিধি মানছেন না অনেকে

এক দিনের ব্যবধানে দেশে করোনা রোগী শনাক্তের সংখ্যা এক হাজারের বেশি বেড়েছে। সর্বশেষ ২৪ ঘণ্টায় (গতকাল বৃহস্পতিবার সকাল ৮টা থেকে আজ শুক্রবার সকাল ৮টা পর্যন্ত) নতুন রোগী শনাক্ত হয়েছেন ৪ হাজার ৩৭৮ জন। আর পরীক্ষার বিপরীতে করোনা শনাক্তের হার ১৫ শতাংশের কাছাকাছি পৌঁছে গেছে। এ সময় করোনায় সংক্রমিত ৬ জনের মৃত্যু হয়েছে।

বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে করোনা সংক্রমণের সর্বশেষ পরিস্থিতি জানানো হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় দেশে মোট ২৯ হাজার ৮৭৮ জনের নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষার বিপরীতে রোগী শনাক্তের হার দাঁড়িয়েছে ১৪ দশমিক ৬৬ শতাংশ।

আগের দিন রোগী শনাক্ত হয়েছিলেন ৩ হাজার ৩৫৯ জন। আর শনাক্তের হার ছিল ১২ দশমিক শূন্য ৩ শতাংশ।

কয়েক সপ্তাহ ধরে দেশে নতুন করে করোনা রোগী শনাক্ত ও শনাক্তের হার বাড়ছে। করোনার ডেলটা ধরনের দাপটে গত বছরের মাঝামাঝি দেশে করোনায় মৃত্যু, রোগী শনাক্ত ও শনাক্তের হার বেড়েছিল। তবে আগস্টে দেশব্যাপী করোনার গণটিকা দেওয়ার পর সংক্রমণ কমতে থাকে।

গত মাসের প্রথম দিকেও দেশে করোনা শনাক্তের হার ১ শতাংশের ঘরেই ছিল। তবে ডিসেম্বরের দ্বিতীয়ার্ধে এসে সংক্রমণের ঊর্ধ্বমুখী প্রবণতা দেখা যায়। গত মাসের শেষ দিকে যেখানে দৈনিক রোগী শনাক্ত ৫০০–এর ঘরে ছিল, সেখানে ধারাবাহিকভাবে বেড়ে এই সংখ্যা ২ হাজার ছাড়িয়ে যায় গত সোমবার। এর এক সপ্তাহের মধ্যেই দৈনিক রোগী শনাক্ত ৪ হাজার ছাড়িয়ে গেল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *