দেশে করোনায় এক দিনে মৃত্যু ১৭, শনাক্ত ১৫,৫২৭

করোনাভাইরাস
করোনাভাইরাস

দেশে এক দিনে নতুন কোভিড-১৯ রোগী শনাক্ত হয়েছেন ১৫ হাজার ৫২৭ জন। গতকাল মঙ্গলবার সকাল ৮টা থেকে আজ বুধবার সকাল ৮টা পর্যন্ত করোনায় মারা গেছেন ১৭ জন।

আজ বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় দেশে মোট ৪৯ হাজার ৭৩ জনের নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষার বিপরীতে রোগী শনাক্ত ৩১ দশমিক ৬৪ শতাংশ। গতকাল শনাক্তের হার ছিল ৩২ দশমিক ৪০।

স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১৭ জনের মধ্যে ১৩ জন পুরুষ ও ৪ জন নারী। তাঁদের মধ্যে ১০ জন ঢাকায় ও ৪ জন চট্টগ্রাম বিভাগে মারা গেছেন। এ ছাড়া রাজশাহী, খুলনা ও ময়মনসিংহে একজন করে মারা গেছেন। মারা যাওয়া ১৭ জনের মধ্যে ১১ জনের বয়স ৫১ থেকে ৯০ বছর।

২০২০ সালের মার্চে বাংলাদেশে প্রথম করোনার প্রাদুর্ভাব দেখা দেয়। এর পর থেকে এ পর্যন্ত রোগী শনাক্ত হয়েছেন ১৭ লাখ ৩১ হাজার ৫২৪ জন। সংক্রমিত ব্যক্তিদের মধ্যে মারা গেছেন ২৮ হাজার ২৭৩ জন। সুস্থ হয়েছেন ১৫ লাখ ৬০ হাজার ৬ জন।

করোনাভাইরাসের নতুন ধরন অমিক্রন শনাক্ত হওয়ার পর বিশ্বজুড়ে এর সংক্রমণ বাড়ছে। বিশেষজ্ঞরা বলছেন, আগের ধরনগুলোর তুলনায় অমিক্রন দ্রুত ছড়ায়। দেশেও এ ধরন শনাক্ত হয়েছে। এরপর কয়েক সপ্তাহ ধরে দেশে নতুন করে করোনা রোগী শনাক্ত ও শনাক্তের হার বাড়ছে। এমন পরিস্থিতিকে উদ্বেগজনক বলছে স্বাস্থ্য অধিদপ্তর। এর আগে গত বছরের মাঝামাঝি করোনার ডেলটা ধরনের দাপটে দেশে করোনায় মৃত্যু, শনাক্ত ও শনাক্তের হার বেড়েছিল। তবে আগস্টে দেশব্যাপী করোনার গণটিকা দেওয়ার পর সংক্রমণ কমতে থাকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *