ঢাকা কলেজের ছাত্রদের সমর্থনে ঢাবি ছাত্রদের বিক্ষোভ

 ঢাকা কলেজের ছাত্রদের সমর্থনে ঢাবি ছাত্রদের বিক্ষোভ

ঢাকা কলেজের ছাত্রদের সঙ্গে নিউমার্কেটসহ আশপাশের মার্কেটগুলোর ব্যবসায়ী ও দোকানকর্মীদের সংঘর্ষের ঘটনায় ঢাকা কলেজের ছাত্রদের পক্ষে অবস্থান নিয়ে বিক্ষোভ করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের একটি অংশ। এ সময় পুলিশের প্রতি ক্ষোভ দেখান বিশ্ববিদ্যালয়ের ছাত্ররা।

https://10ms.io/JwmGmp
বিজ্ঞাপন

গতকাল সোমবার রাতে নিউমার্কেটের ব্যবসায়ীদের সঙ্গে ঢাকা কলেজের ছাত্রদের সংঘর্ষ বাধে। দিবাগত রাত ১২টা থেকে আড়াইটা পর্যন্ত চলে সংঘর্ষ। এরপর আজ সকালে ব্যবসায়ীদের সঙ্গে আবারও সংঘর্ষ বাধে, থেমে থেমে চলে সংঘর্ষ। বেলা একটার দিকে পুলিশ এসে পরিস্থিতির নিয়ন্ত্রণ নেয়। তারা দুই পক্ষকে দুই দিকে সরিয়ে দেয়। তবে দুই পক্ষ এখনো আক্রমণাত্মক অবস্থায় রয়েছে। এই সংঘর্ষের কারণে সকাল থেকেই রাজধানীর ব্যস্ত সড়ক মিরপুর রোডে যান চলাচল পুরোপুরি বন্ধ আছে।

 ঢাকা কলেজের ছাত্রদের সমর্থনে ঢাবি ছাত্রদের বিক্ষোভ

বেলা ১টা ২০ মিনিটে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মুক্তি ও গণতন্ত্র তোরণের সামনের চৌরাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখান বিশ্ববিদ্যালয়ের কিছু ছাত্র। তাঁদের নেতৃত্ব দেন ছাত্রলীগের কেন্দ্রীয় নেতা কামাল খান, শেখ স্বাধীন মো. শাহেদ, শামীম পারভেজ ও মেশকাত হোসেন। পরে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হল থেকে তাঁদের সঙ্গে যোগ দেন কয়েক শ শিক্ষার্থী। বিক্ষোভে ‘ঢাকা কলেজ শিক্ষার্থীদের ওপর হামলা কেন, প্রশাসন জবাব চাই’, ঢাকা কলেজ ভয় নাই, রাজপথ ছাড়ি নাই’ প্রভৃতি স্লোগান দেওয়া হয়।

https://10ms.io/twISsj
বিজ্ঞাপন

এরপর তোরণের সামনে থেকে মিছিল নিয়ে তাঁরা নীলক্ষেত মোড়ে যান। সেখানে ঢাকা কলেজের ছাত্রদের ওপর হামলা করায় পুলিশের ওপর ক্ষোভ দেখান তাঁরা। নিউমার্কেট থানার উপপরিদর্শক (এসআই) ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্র সাদেকুল ইসলাম তাঁদের নিবৃত্ত করেন। পরে বিশ্ববিদ্যালয়ের ছাত্ররা তোরণের সামনে ফিরে যান। আড়াইটার দিকে বিক্ষোভ শেষ হয়।

https://10ms.io/twISsj
বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *