ডেনমার্কের রাজকুমারী যাবেন, তাই দুই দিন সুন্দরবনে পর্যটক প্রবেশে নিষেধাজ্ঞা

সুন্দরবন
সুন্দরবন

ডেনমার্কের রাজকুমারী ম্যারি এলিজাবেথ ডোনাল্ডসনের সাতক্ষীরার শ্যামনগর সফর ও সুন্দরবনে ভ্রমণ উপলক্ষে আগামীকাল মঙ্গল ও পরদিন বুধবার পশ্চিম সুন্দরবন সাতক্ষীরা রেঞ্জ এলাকায় পর্যটকদের ভ্রমণে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে।

https://10ms.io/fwDoXh
বিজ্ঞাপন

পাশাপাশি এ দুই দিন সুন্দরবনে নতুন করে কোনো জেলে, বাওয়ালি ও মৌয়াল প্রবেশ করতে পারবেন না। আজ সোমবার পশ্চিম সুন্দরবনের সাতক্ষীরা রেঞ্জের বন সংরক্ষক (এসিএফ) এম এ হাসান বিষয়টি জানিয়েছেন।

বন সংরক্ষক এম এ হাসান বলেন, বুধবার রাজকুমারী ম্যারি এলিজাবেথ ডোনাল্ডসন সাতক্ষীরা জেলার শ্যামনগর উপজেলায় আসবেন। সফরসূচির অংশ হিসেবে তাঁর সুন্দরবনে ভ্রমণ ও বন বিভাগের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময়ের কথা রয়েছে। রাজকুমারীর সার্বিক নিরাপত্তার বিষয়টি মাথায় রেখে মঙ্গল ও বুধবার সাতক্ষীরা রেঞ্জের সুন্দরবনে পর্যটকদের প্রবেশে নিশেধাজ্ঞা দেওয়া হয়েছে।

https://10ms.io/cwDayy
বিজ্ঞাপন

এ দুই দিন বুড়িগোয়ালিনী স্টেশন ও মুন্সিগঞ্জ ফাঁড়ি দিয়ে কাউকে সুন্দরবনে, বিশেষ করে কলাগাছি ও দোবেকি পর্যটককেন্দ্রে প্রবেশের অনুমতি দেওয়া হবে না বলে জানান তিনি।

এম এ হাসান বলেন, এই সময়ে নতুন করে কোনো জেলে, বাওয়ালি ও মৌয়াল বুড়িগোয়ালিনী স্টেশন থেকে সুন্দরবনে ঢুকতে পারবেন না। আগে থেকে যেসব জেলে, বাওয়ালি ও মৌয়াল সুন্দরবনে অবস্থান করছেন—এ দুই দিন আইন প্রয়োগকারী সংস্থা তাঁদের তদারকিতে রাখবেন। তবে আগামী বৃহস্পতিবার থেকে সুন্দরনে ভ্রমণ বা মধু ও অন্যান্য সম্পদ আহরণ আগের মতো স্বাভাবিক নিয়মেই চলবে।

https://10ms.io/rwDoSb
বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *