টিকটকে আয়ের নতুন সুযোগ আসছে

টিকটক ভিডিও

টিকটক ভিডিওছবি: রয়টার্স

বিজ্ঞাপনী আয়ের অংশ থেকে ভিডিও নির্মাতাদের অর্থ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে টিকটক। এ জন্য ‘টিকটক পালস’ নামের অ্যাড রেভিনিউ শেয়ার প্রোগ্রাম চালু করতে যাচ্ছে তারা। নতুন এ উদ্যোগের আওতায় ভিডিওতে বিজ্ঞাপন প্রদর্শনের মাধ্যমে আয়ের অর্ধেকই ভিডিও নির্মাতাদের দেবে টিকটক। ফলে টিকটকের জন্য ভিডিও তৈরি করে বর্তমানের তুলনায় বেশি আয় করা যাবে। তবে সব ভিডিও নির্মাতাদের সঙ্গে বিজ্ঞাপনী আয়ের অংশ ভাগাভাগি করবে না টিকটক। অন্তত এক লাখ সাবস্ক্রাইবার আছে, এমন ভিডিও নির্মাতারাই কেবল এ সুযোগ পাবেন।

https://10ms.io/fwDoXh
বিজ্ঞাপন

বর্তমানে বিশ্বজুড়ে প্রায় শতকোটি ব্যবহারকারী রয়েছেন টিকটকের। চীনের ভিডিও বিনিময়ের এই নেটওয়ার্কে ছোট আকারের মজার ভিডিও পোস্ট করে তারকাও বনে গেছেন অনেকে। কিন্তু ইউটিউব বা ফেসবুকের মতো বিজ্ঞাপনী আয়ের অংশ ভিডিও নির্মাতাদের না দেওয়ায় দীর্ঘদিন ধরেই সমালোচনার মুখোমুখি হতে হচ্ছে টিকটককে। আর তাই এবার ভিডিও নির্মাতাদের সঙ্গে বিজ্ঞাপনী আয়ের অংশ ভাগাভাগি করার উদ্যোগ নিয়েছে তারা।

https://10ms.io/SwFLdV
বিজ্ঞাপন

টিকটক পালস প্রোগ্রামের আওতায় ভিডিওর নির্দিষ্ট স্থানে বিজ্ঞাপন দেখানো হবে। এ জন্য ভিডিও নির্মাতাদের বেশ কিছু জায়গাও নির্দিষ্ট করে দেবে টিকটক। সবকিছু ঠিক থাকলে আগামী মাসে যুক্তরাষ্ট্রে এ প্রোগ্রাম চালু করা হবে এবং পর্যায়ক্রমে অন্য দেশেও এ সুযোগ মিলবে।

https://10ms.io/ewDoHW
বিজ্ঞাপন

গত বছর বিজ্ঞাপনের মাধ্যমে প্রায় ৪৬০ কোটি ডলার আয় করেছে টিকটক। বিজ্ঞাপন থেকে আরও বেশি আয় করতে সম্প্রতি ভিডিও ধারণের সময় সর্বোচ্চ ১০ মিনিট করেছে টিকটক কর্তৃপক্ষ।

সূত্র: এএফপি

https://10ms.io/YwDoJq
বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *