কেন্দ্রগুলোতে শুধু নৌকার ব্যাজধারী

কুমিল্লা সিটির নির্বাচনে চৌয়ারা বালিকা উচ্চবিদ্যালয় কেন্দ্রের সামনে নৌকার ব্যাজধারীদের সরিয়ে দেওয়া হয়

কুমিল্লা সিটির নির্বাচনে চৌয়ারা বালিকা উচ্চবিদ্যালয় কেন্দ্রের সামনে নৌকার ব্যাজধারীদের সরিয়ে দেওয়া হয়ছবি: মোহাম্মদ মোস্তফা

কুমিল্লা সিটিতে ভোটকেন্দ্রের বাইরে নৌকা প্রতীকের ব্যাজধারীদের উপস্থিতি চোখে পড়েছে। কেন্দ্রের ফটক পর্যন্ত ছড়িয়ে-ছিটিয়ে রয়েছেন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা। স্বতন্ত্র মেয়র প্রার্থীর কর্মীদের দেখা মিলছে না। একটি কেন্দ্রের ভেতরেও নৌকার ব্যাজধারীদের অবস্থান নিতে গেছে।

আজ বুধবার সকাল থেকে কুমিল্লা সিটি করপোরেশনের ভোট গ্রহণ চলছে। সকাল থেকে চারটি কেন্দ্র পরিদর্শন করে দেখা যায়, কেন্দ্রের আশপাশের এলাকায় নৌকার ব্যাজধারীদের একতরফা নিয়ন্ত্রণ। অন্য প্রার্থীর কোনো কর্মী-সমর্থক কেন্দ্রের আশপাশে নেই। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা উপস্থিতি থাকলেও তাঁরা নৌকার ব্যাজধারীদের সরিয়ে দিচ্ছেন না।

চৌয়ারা বালিকা উচ্চবিদ্যালয়, ধনাইতরী সরকারি প্রাথমিক বিদ্যালয়, গভর্নমেন্ট ল্যাবরেটরি স্কুল এবং চৌয়ারা ইসলামিয়া ফাজিল মাদ্রাসা কেন্দ্র ঘুরে এমন চিত্র দেখা যায়। চৌয়ারা বালিকা উচ্চবিদ্যালয় কেন্দ্রের ভেতরও নৌকার ব্যাজধারীদের ঘুরতে দেখা যায়।

এ বিষয়ে চৌয়ারা বালিকা উচ্চবিদ্যালয় কেন্দ্রের প্রিসাইডিং কর্মকর্তা আবু হানিফ বলেন, কেন্দ্রের ভেতরে নৌকার ব্যাজধারী কাউকে নজরে পড়েনি। কাউকে দেখা গেলে ব্যবস্থা নেওয়া হবে।

চৌয়ারা বালিকা উচ্চবিদ্যালয় কেন্দ্রের সামনে নৌকার ব্যাজ পরে অনেকেই জড়ো হয়ে দাঁড়িয়ে ছিলেন। বেলা পৌনে ১১টায় এই কেন্দ্র পরিদর্শনে আসেন নির্বাচন কমিশনের প্রতিনিধি। তিনি জটলায় দাঁড়িয়ে থাকা অনেকের গলা থেকে ব্যাজ খুলে নেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *