এবার টুইটারের বিরুদ্ধে পাল্টা মামলা মাস্কের

মার্কিন প্রযুক্তি উদ্যোক্তা ইলন মাস্ক
মার্কিন প্রযুক্তি উদ্যোক্তা ইলন মাস্ক 

টুইটারের বিরুদ্ধে পাল্টা মামলা করেছেন বৈদ্যুতিক গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান টেসলার প্রধান নির্বাহী ইলন মাস্ক। গত শুক্রবার তিনি এ মামলা করেন। এর আগে ৪৪ বিলিয়ন মার্কিন ডলারে টুইটার কেনার প্রস্তাব ফিরিয়ে নেওয়ার পর টুইটার কর্তৃপক্ষ ইলন মাস্কের বিরুদ্ধে মামলা করে। পাল্টা মামলা করে ইলন মাস্ক টুইটার কেনা নিয়ে আইনি লড়াই চালিয়ে যাওয়ার পথ বেছে নিলেন।

মামলার ১৬৪ পৃষ্ঠার নথিটি এখনো প্রকাশ্যে আসেনি। তবে আদালতের নিয়মানুসারে এর একটি সংশোধিত সংস্করণ শিগগিরই প্রকাশিত হতে পারে।

https://10ms.io/gexgbk
বিজ্ঞাপন

ইলন মাস্ক টুইটার চুক্তি থেকে সরে দাঁড়ানো বিষয়ে আগামী ১৭ অক্টোবর থেকে শুরু হওয়া ৫ দিনের বিচারকাজ চলার আদেশ দেন ডেলাওয়্যার কোর্ট অব চ্যান্সেরির চ্যান্সেলর ক্যাথালিন ম্যাককরমিক। এর কয়েক ঘণ্টা পরই পাল্টা মামলা ঠুকে দেন ইলন মাস্ক। রয়টার্স কর্তৃপক্ষ টুইটার কর্তৃপক্ষকের সঙ্গে যোগাযোগ করলেও মাইক্রোব্লগিং সাইটটি তাৎক্ষণিকভাবে মন্তব্যের অনুরোধে সাড়া দেয়নি।

https://10ms.io/gexgbk
বিজ্ঞাপন

বিশ্বের শীর্ষ ধনী ইলন মাস্কের অভিযোগ, টুইটার ইনকরপোরেশন তাদের প্ল্যাটফর্মে ভুয়া অ্যাকাউন্টের সংখ্যা সঠিকভাবে উপস্থাপন না করে চুক্তি লঙ্ঘন করেছে। তাই তিনি টুইটার কেনার প্রক্রিয়া থেকে সরে এসেছেন। এরপর ১২ জুলাই টুইটার কর্তৃপক্ষ যুক্তরাষ্ট্রের ডেলাওয়্যার আদালতে ইলন মাস্কের বিরুদ্ধে মামলা করে। টুইটারের সঙ্গে ৪৪ বিলিয়নের চুক্তি বাতিল করায় মাস্কের বিরুদ্ধে এ মামলা করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *