এক সময়ের প্রতারিত ব্যক্তিরাই এখন প্রতারক

র‍্যাবের হাতে গ্রেপ্তার চাকরির ভুয়া নিয়োগ বিজ্ঞপ্তি দিয়ে প্রতারণায় জড়িত চক্রের ৬ সদস্য

র‍্যাবের হাতে গ্রেপ্তার চাকরির ভুয়া নিয়োগ বিজ্ঞপ্তি দিয়ে প্রতারণায় জড়িত চক্রের ৬ সদস্যছবি: সংগৃহীত

সামাজিক যোগাযোগমাধ্যমে ‘এসএসএফ প্রাইভেট কোম্পানি লিমিটেড’ নামে প্রতিষ্ঠানে চাকরির ভুয়া নিয়োগ বিজ্ঞপ্তি দিয়ে চাকরিপ্রত্যাশীদের কাছ থেকে টাকা হাতিয়ে নেওয়া চক্রের মূলহোতাসহ ছয়জনকে গ্রেপ্তার করেছে র‍্যাব।

বুধবার রাতে রাজধানীর মিরপুর এলাকায় অভিযান চালিয়ে এই ব্যক্তিদের গ্রেপ্তার করা হয়। এ সময় তাঁদের কাছ থেকে ৮টি মোবাইল ফোন, নগদ ৫ হাজার ৫৪০ টাকা, শতাধিক ভর্তি ফরম, ২ শতাধিক সিভি, ২টি চেকবই, ২টি অঙ্গীকারনামা, ভিজিটিং কার্ড, অর্ধশতাধিক ভুয়া নিয়োগপত্র জব্দ করা হয়।

গ্রেপ্তার ব্যক্তিরা হলেন, চক্রের মূলহোতা মো. মাছুম বিল্লাহ (৩৩), খাইরুল আলম (২০), মো. কামরুজ্জামান (২২), মো. মাহমুদুল হাসান (৩২), মাসুদ রানা (২৪) ও এস এম রায়হান (২৪)।

বৃহস্পতিবার রাজধানীর কারওয়ান বাজারে র‍্যাব মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য তুলে ধরেন র‍্যাব-৩–এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আরিফ মহিউদ্দিন আহমেদ। তিনি বলেন, গ্রেপ্তার ব্যক্তিরা এক সময় নিজেরাই চাকরি পেতে টাকা দিয়ে প্রতারণার শিকার হয়েছিলেন। পরে তাঁরাই প্রতারণার সঙ্গে জড়িয়ে পড়েন।

র‍্যাবের এই কর্মকর্তা বলেন, চক্রের প্রধান মাছুম বিল্লাহ নিজেকে আইনজীবী হিসেবে পরিচয় দিতেন। চাকরি দেওয়ার কথা বলে টাকা আত্মসাৎ করতেন। পরে ভুক্তভোগীরা টাকা ফেরত চাইলে তিনি মামলার ভয় দেখাতেন।

সংবাদ সম্মেলনে র‍্যাব জানায়, মাছুম বিল্লাহর অন্যতম সহযোগী খাইরুল ও কামরুজ্জামান আগে সিনথিয়া সিকিউরিটি সার্ভিস লিমিটেড নামের একটি নামসর্বস্ব কোম্পানিতে একইভাবে প্রতারণার কাজ করতেন। কোম্পানিতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর অভিযানের পর তাঁরা মাছুম বিল্লাহর সঙ্গে যোগ দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *