এইচএসসির কেন্দ্র তালিকা প্রকাশ

এইচএসসি পরীক্ষার্থী
এইচএসসি পরীক্ষার্থী

করোনা মহামারির কারণে দেড় বছর বন্ধ থাকার পর ১২ সেপ্টেম্বর প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পর্যায়ের সব শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে। এ পরিস্থিতিতে ২০২১ সালের এইচএসসি পরীক্ষার কেন্দ্র তালিকা প্রকাশ করেছে ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড। আগামী ডিসেম্বর মাসের মাঝামাঝি সংক্ষিপ্ত সিলেবাসে এইচএসসি ও সমমানের পরীক্ষা অনুষ্ঠিত হবে বলে এর আগে জানিয়েছিলেন শিক্ষামন্ত্রী দীপু মনি।
গতকাল রাতে ঢাকা শিক্ষা বোর্ড থেকে এইচএসসি পরীক্ষার কেন্দ্র তালিকা প্রকাশ করা হয়। ২০২১ সালের এইচএসসি পরীক্ষার কেন্দ্র তালিকা ও আসনবিন্যাসে কেন্দ্র ও এর আওতায় কোন কোন কলেজ রয়েছে, তা তুলে ধরা হয়েছে।

কেন্দ্র তালিকায় ঢাকা বোর্ড বলছে, ভেন্যু কেন্দ্রগুলো মূল কেন্দ্র থেকে টাকা ও প্রয়োজনীয় কাগজপত্র নিয়ে পরীক্ষা পরিচালনা করবে এবং পরীক্ষা শেষে যাবতীয় কাগজপত্র মূল কেন্দ্রে ভারপ্রাপ্ত কর্মকর্তার কাছে জমা দেবে। জেলা সদরে ডিসি ও উপজেলা সদরে ইউএনও পরীক্ষাকেন্দ্রের তত্ত্বাবধায়ক কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করবেন। পরীক্ষাকেন্দ্র হিসেবে নির্বাচিত কলেজের অধ্যক্ষ বা ভারপ্রাপ্ত অধ্যক্ষ বা স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ বা ভারপ্রাপ্ত অধ্যক্ষ বা সিনিয়র কোনো অধ্যাপক ভারপ্রাপ্ত কর্মকর্তা হবেন।

**এইচএসসি পরীক্ষার কেন্দ্র তালিকা এখানে দেখুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *