ঈদে লঞ্চে যাতায়াতে লাগবে জাতীয় পরিচয়পত্র

সদরঘাট লঞ্চ টার্মিনাল

সদরঘাট লঞ্চ টার্মিনালফাইল ছবি

ঈদের সময় লঞ্চে ভ্রমণের ক্ষেত্রে যাত্রীদের জাতীয় পরিচয়পত্র দেখা ও তা সংরক্ষণ বাধ্যতামূলক করা হয়েছে।

আজ রোববার নৌপরিবহন মন্ত্রণালয়ের সভাকক্ষে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে নৌপথে স্টিমার, লঞ্চসহ জলযান সুষ্ঠুভাবে চলাচল, যাত্রীদের নিরাপত্তা নিশ্চিতকরণে যথাযথ কর্মপন্থা গ্রহণের লক্ষ্যে ঈদ ব্যবস্থাপনাবিষয়ক বৈঠক হয়। বৈঠকে জাতীয় পরিচয়পত্র সংরক্ষণ করাসহ বেশ কয়েকটি সিদ্ধান্ত গৃহীত হয়।

https://10ms.io/FwmGND
বিজ্ঞাপন

অন্য সিদ্ধান্তগুলো হলো রাতে স্পিডবোট ও বালুবাহী বাল্কহেড চলাচল বন্ধ রাখা। ঈদের আগে পাঁচ দিন ও পরে পাঁচ দিন দিনে বালুবাহী বাল্কহেড চলাচল বন্ধ রাখা। ঈদের আগে তিন দিন ও পরে তিন দিন নিত্যপ্রয়োজনীয় ও দ্রুত পচনশীল পণ্যবাহী ট্রাক ছাড়া সাধারণ ট্রাক ও কাভার্ড ভ্যান ফেরিতে পারাপার বন্ধ রাখা।

এ ছাড়া সভার সিদ্ধান্ত অনুযায়ী, ঢাকা নদীবন্দরসহ গুরুত্বপূর্ণ নদীবন্দর এলাকায় ফায়ার সার্ভিসের সদস্যরা দায়িত্ব পালন করবেন। কোনোভাবেই লঞ্চে ধারণক্ষমতার অতিরিক্ত যাত্রী ও মালামাল পরিবহন করা যাবে না। লঞ্চে অনুমোদিত ভাড়ার চেয়ে বেশি ভাড়া আদায় করা যাবে না। অভ্যন্তরীণ নৌপথে যাত্রী সাধারণের সুষ্ঠু ও নির্বিঘ্ন যাতায়াতের লক্ষ্যে ঢাকা ও গাজীপুর মেট্রোপলিটন এলাকায় গার্মেন্টস ও নিটওয়্যার সেক্টরে নিয়োজিত কর্মীদের এলাকাভিত্তিক/পর্যায়ক্রমে ছুটি প্রদানের ব্যবস্থা করা।

https://10ms.io/owmGaR
বিজ্ঞাপন


সভায় জানানো হয়েছে, নৌপথে চলাচলকারী যাত্রীসাধারণ জরুরি প্রয়োজনে ও সেবাসংক্রান্ত বিষয়ে বিআইডব্লিউটিএর হটলাইন নম্বর ১৬১১৩-তে যোগাযোগ করবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *